গুগল থেকে ব্যবহার উপযোগী পিকচার ডাউনলোড করবেন যেভাবে

গুগল থেকে ব্যবহার উপযোগী পিকচার ডাউনলোড করবেন যেভাবে
গুগল থেকে ব্যবহার উপযোগী পিকচার ডাউনলোড করবেন যেভাবে



আমরা অনেকেই আছি, যারা বিভিন্ন কাজে ব্যবহার উপযোগী পিকচার খুজে থাকি। অনেক কষ্ট করে ফটোশপের মাধ্যমে ডিজাইন করে সময় নষ্ট করে পিকচার তৈরি করে নিতে হয়। কিংবা, গুগল থেকে যার তার ইমেজও নেওয়া সম্ভব হয়না, কারণ কপিরাইটের মামলা চলে আসতে পারে। একজন কষ্ট করে পিকচার ডিজাইন করল, আর আপনি আপনার ইচ্ছেমতো ব্যবহার করলেন, তা কি হয়? তাই আজকে গুগল থেকে পিকচার ডাউনলোড করে কিভাবে কোন ঝামেলা ছাড়াই ফ্রিতে ব্যবহার করা যায় সেই বিষয়ে বলা হয়েছে।

কিভাবে পিকচার পাবেন?

প্রথমতব্রাউজারে গিয়ে গুগল (Google.com) লিখে সার্চ করুন। তারপর, উপরের ডানপাশে থাকা ইমেজ (Image) অপশনে ক্লিক করুন।



তারপর, আপনার কাঙ্ক্ষিত বিষয়টি লিখে সার্চ বার-এ ক্লিক করুন। যেমন, আমি Scenery লিখে সার্চ করছি। সার্চ করার পর বেশ কয়েকটি পিকচার দেখাবে, যেগুলো থেকে আপনি ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন না। ফ্রি পিকচার পেতে আপনাকে টুলস (Tools) অপশনে ক্লিক করতে হবে

এরপর, ইউসেজ রাইটস (Usage Rights) অপশনে ক্লিক করে ২ নাম্বার লেবেল্ড ফর রিইউস উইথ মোডিফিকেশন (Lebeled for reuse with modification) বাটনে ক্লিক করুন। এরপর, যে পিকচারগুলো দেখাবে, সবগুলোই আপনি আপনার ইচ্ছেমতো ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন। কারণ, এগুলো সম্পূর্ণ ফ্রি পিকচার। যেগুলো ব্যবহার করলে কোন সমস্যা হবেনা।



আশা করছি, এই আর্টিকেলটি আপনাদের উপকারে আসবে। তাহলে, ফ্রি পিকচার পেতে আজকে থেকে আর কোন ঝামেলা নয়। আর্টিকেলটি প্রথম থেকে পরলেই বুঝতে পারবেন।

কোন মন্তব্য নেই

Jason Morrow থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.