সীতাকুণ্ডে গারোদের টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ!


করোনা মহামারীর এই প্রকোপের সময়ে চট্টগ্রাম সীতাকুণ্ডে বসবাসরত গারো জনগোষ্ঠীর উপর হামলা চালিয়ে টাকা ছিনতাইয়ের অভিযোগ উঠেছে এক ইউপি সদস্যের বিরুদ্ধে। গতকাল বৃহস্পতিবার (১১ জুন) উপজেলার কুমিরা ইউনিয়নের ৭নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে বলে জানা গেছে। খবরটি সম্প্রচারিত হয়েছে একুশে টেলিভিশনে।

জানা গেছে, হামলা চালিয়ে ১ লক্ষ ৫১ হাজার টাকা ও একটি মোবাইল ফোন ছিনতাইয়ের অভিযোগ এনে সীতাকুণ্ড মডেল থানায় ঐ ইউপি সদস্যের বিরুদ্ধে  লিখিত অভিযোগ করেছেন উপজেলাধীন কুমিরা এলাকা রহমতপুর (মহলাপাড়া) ৭ নং ওয়ার্ডের উইলিয়াম নামের গারো জনগোষ্ঠীর এক সদস্য।

তিনি অভিযোগ করেছেন, ঘটনার দিন কুমিরা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সদস্য মো. রফিকসহ ৬/৭ জন মিলে আমাদের গ্রামে গিয়ে আমাদের উপর হামলা চালায়। এসময় নারীদেরকেও লাঞ্চিত করা হয়। ঘরের জিনিসপত্র ভাংচুর করে।

সেখানকার কয়েকজন স্থানীয় একটি অক্সিজেন ফ্যাক্টরীতে চাকরি করে, এবং সবেমাত্র বেতন পেয়েছিলেন। এই বিষয়টি তারা আগে থেকেই খবর নিয়ে রেখেছিলেন। এরপর সময় পেয়ে হামলাকারীরা ঘরে থাকা ৩০ হাজার টাকা, মিতালীর ৩০ হাজার, অনিঞ্জিলের ১৫ হাজার, বেদনার ৭০ হাজার, রতনের ১৫ হাজার টাকা এবং ২০ হাজার টাকা মূল্যের একটি মোবাইল ফোন তারা ছিনতাই করে নিয়ে যায়।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত ইউপি সদস্য রফিক বলেন, "ওই এলাকায় বেশ কিছুদিন ধরে মাদক ব্যবসা চলে আসছে বলে আমি স্থানীয় সূত্রে অভিযোগ পেয়েছি। এবং তারই প্রেক্ষিতে সকালে আমি এবং আমার কয়েকজন সহকারী মিলে সেখানে তদন্ত করতে যাই এবং মাদক বিক্রয়ের ৩০ হাজার টাকা এক মহিলার কাছ থেকে আমি নিয়ে নিই। কিছুক্ষণ পর টাকাগুলো আবার তাদেরকে ফেরত দিয়ে দেই।

সীতাকুণ্ড মডেল থানার উপ-পরিদর্শক মো.মাহবুব আলম জানান, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

কোন মন্তব্য নেই

Jason Morrow থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.